এলিফ্যান্ট রোডে বাসা থেকে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার, গ্রেফতার ৬

রাজধানীর এলিফ্যান্ট রোডের দু’টি বাসা থেকে ২ লাখ ৭ হাজার ১০০ পিস ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব-২। বুধবার রাতের এই অভিযানে মাদক বিক্রির ১৬ লাখ ৬৪ হাজার টাকাসহ ছয়জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ৭ কোটি ২৫ লাখ টাকা।

বৃহস্পতিবার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে সংস্থাটির গণমাধ্যম শাখার পরিচালক মুফতি মাহমুদ এসব তথ্য জানান। গ্রেফতার ছয়জন হলেন- জহির আহাম্মেদ ওরফে মৌলভি জহির (৬০), ফয়সাল আহাম্মেদ (৩১), মিরাজ উদ্দিন নিশান (২১), তৌফিকুল ইসলাম ওরফে সানি (২১), সঞ্জয় চন্দ্র হালদার (২০) ও মমিনুল আলম ওরফে মোমিন (৩০)।

মুফতি মাহমুদ বলেন, ইয়াবা চোরাচালান চক্রটির মূল হোতা মৌলভি জহির। তিনি ও তার বড় ছেলে বাবু (২৮) পাঁচ-ছয় বছর ধরে ঢাকার বিভিন্ন স্থানে বাসা ভাড়া করে ইয়াবা ব্যবসা করছেন। গত ২৫ এপ্রিল মাদকদ্রব্যসহ ধানমন্ডি এলাকা থেকে বাবুকে গ্রেফতার করা হয়। এছাড়া জহিরের স্ত্রী, মেয়ে, বড় জামাতা আবদুল আমিন, জামাতার ভাই নুরুল আমিনসহ টেকনাফের বেশ কয়েকজন এই সিন্ডিকেটের সঙ্গে জড়িত। এই সিন্ডিকেটে পরিবহন খাতের কয়েকজন চালক ও সহকারী, দু’টি কুরিয়ার সার্ভিসের কর্মচারী, ঢাকার কয়েকজন খুচরা বিক্রেতাও জড়িত রয়েছে। সব মিলিয়ে এই সিন্ডিকেটে ২৫ থেকে ৩০ সদস্য রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *